1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:৩১ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মহারাষ্ট্রে রাসায়নিক কারখানায় বিস্ফোরণে নিহত ৩

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৭ অক্টোবর, ২০২২
  • ১২৬ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : ভারতের মহারাষ্ট্রের পালঘর জেলায় একটি রাসায়নিক কারখানায় বিস্ফোরণে তিনজন নিহত হয়েছেন। এতে কমপক্ষে ১২ জন আহত হয়েছেন। গতকাল বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে জেলার বোইসার শহরের তারাপুর এমআইডিসিতে অবস্থিত একটি রাসায়নিক কারখানায় এই দুর্ঘটনা ঘটে।

কারখানা কর্তৃপক্ষের বরাত দিয়ে আজ বৃহস্পতিবার ভারতীয় গণমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, কারখানায় শ্রমিকেরা টেক্সটাইল শিল্পে ব্যবহৃত গামা অ্যাসিড উৎপাদনকারী ইউনিটে ছিলেন। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে প্ল্যান্টের ছাদ ছিঁড়ে গেছে।

পালঘর পুলিশের মুখপাত্র শচীন নাভাদকর জানান, রাসায়নিক কারখানায় চুল্লিতে বিস্ফোরণের ফলে তিনজন শ্রমিক মারা গেছেন এবং ১২ জন আহত হয়েছেন। নিহতদের মরদেহ ময়নাতদন্তের জন্য সরকারি হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যদিকে আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তিনি আরও জানান, খবর পেয়ে বোয়সার থানা ও স্থানীয় ফায়ার ব্রিগেডের কর্মীরা ঘটনাস্থলে ছুটে যান।

বোয়সার থানার জ্যেষ্ঠ পরিদর্শক প্রদীপ কসবে বলেন, বিস্ফোরণের সময় কারখানায় মোট ১৮ জন কর্মচারী কাজ করছিলেন। প্রাথমিক তদন্তে, প্ল্যান্ট ইনচার্জ নিশ্চিত করেছেন চুল্লির চাপের কারণে বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, গামা অ্যাসিড উদ্ভিদ থেকে উৎপাদন করা করা হয়, যা টেক্সটাইল শিল্পে ব্যবহৃত হয়। অ্যামোনিয়ার সঙ্গে সোডিয়াম সালফেট মেশানোর প্রক্রিয়া চলাকালীন চুল্লিটি বিস্ফোরিত হয়।

পুলিশ ঘটনার তদন্তের জন্য শিল্প নিরাপত্তা ও স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তাদের কাছ থেকে প্রযুক্তিগত সহায়তা চাওয়া হবে বলে জানানা তিনি।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..